রংপুরে কঠোরভাবে চলছে লকডাউন

রংপুরে কঠোরভাবে চলছে লকডাউন

উত্তরদক্ষিণ | বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১ | আপডেট: ১৫:৫০

দেশের উত্তরের জনপদ রংপুরে ‘কঠোর লকডাউন’ কঠোরভাবে পালন করা হচ্ছে। লকডাউনে ফাঁকা রয়েছে জেলার বিভিন্ন সড়ক ও পথঘাট। রাস্তায় দু’একটি রিকশা, মোটরসাইকেল এবং জরুরি সেবার গাড়ি চলাচল করতে দেখা যাচ্ছে। বন্ধ রয়েছে শহরের সব মার্কেট। শহরে এখন সুনসান নীরবতা।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে সরেজমিনে দেখা গেছে, পুরো নগরীতে বাড়ানো হয়েছে পুলিশি টহল। পুলিশ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নিয়ে যান চলাচল এবং জনগণের চলাচল সীমিত করছে। এছাড়াও সরকারি বিধিনিষেধ মেনে বন্ধ রয়েছে দোকানপাট।

বেলা ১২টার দিকে মহানগরীর পার্কমোড়, জাহাজ কোম্পানি, শাপলা চত্বর এলাকায় তেমন যান চলাচল দেখা যায়নি। অনেকটা জনশূন্য রাস্তায় দু-একটি করে মোটরসাইকেল, রিকশা, ভ্যান চলতে দেখা গেছে। তবে সড়কে চলাচলকারী যানবাহনকে জেলার বিভিন্ন পয়েন্টে পুলিশ আটক করে নিশ্চিত হচ্ছে তাদের মুভমেন্ট পাশ বা বাইরে যাওয়ার যৌক্তিক কারণ আছে কি-না। অযথা বের হওয়া পথযাত্রীদের ফিরিয়ে দিচ্ছেন মহানগর পুলিশের সদস্যরা।

মহানগর পুলিশের কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ আব্দুর রশিদ জানান, করোনা সংক্রমণ রোধে রাষ্ট্রের নির্দেশ বাস্তবায়নে লকডাউন কার্যকরে পুলিশের সবকটি টহল টিম মাঠে কাজ করছে। জরুরি প্রয়োজন ছাড়া যারা ঘর থেকে বের হচ্ছেন, তাদেরকে বাড়িতে ফিরে দেওয়া হচ্ছে।

mashiurjarif

Leave a Reply

Discover more from Daily Uttor Dokkhin

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading