কেপিসি-তে তিনদিনব্যাপী চিত্র প্রদর্শনী সমাপ্ত

কেপিসি-তে তিনদিনব্যাপী চিত্র প্রদর্শনী সমাপ্ত

উত্তরদক্ষিণ| মঙ্গলবার, ১৭ আগস্ট ২০২১| আপডেট ২৩:৩০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে প্রেসিডেন্ট স্বর্ণ পদক বিজয়ী খুলনা বিশ্ববিদ্যালয়ের ফাইন আর্ট ডিসিপ্লিনের সাবেক ছাত্রী হিমা আকতার হিরামনি আয়োজিত বঙ্গবন্ধুর ওপর তিন দিনব্যাপী এক চিত্র প্রদর্শনী গতকাল এখানে শেষ হয়েছে।

খুলনা প্রেসক্লাবের (কেপিসি) উদ্যোগে ‘বঙ্গবন্ধুর জীবন ও ঘটনা, শোকাবহ ১৫ আগস্ট’ শীর্ষক প্রদর্শনীতে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ ও ১৫ আগস্টকে কেন্দ্র করে তাঁর কর্মময় ও সংগ্রামী জীবন তুলে ধরা হয়েছে।

প্রদর্শনীর সমাপনী দিনে খুলনা জিলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের জেলা শাখার সভাপতি শেখ হারুন-উর-রশীদ বলেন, শিল্পী অত্যন্ত নিপুনভাবে বঙ্গবন্ধু বাংলাদেশকে একটি স্বাধীন দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে কিভাবে সমস্ত বাধা-বিপত্তি ও চ্যালেঞ্জ মোকাবেলা করেছেন তা চমৎকারভাবে বঙ্গবন্ধুর অভিব্যক্তি ও অঙ্গভঙ্গির মাধ্যমে চিত্রিত করেছেন। এছাড়াও প্রদর্শনীতে শিল্পী কিভাবে ষড়যন্ত্রকারীরা কতিপয় বিপথগামী সেনা কর্মকর্তার সাথে পরিকল্পিতভাবে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যা করেছে, তা তুলে ধরেছেন।

কেপিসি’র সাংবাদিক হুমায়ূন কবির বালু মিলনায়তনে অনুষ্ঠিত প্রদর্শনীর সমাপনী দিনে সাবেক বিরোধী দলীয় হুইপ শেখ হারুন প্রধান অতিথির বক্তব্য রাখেন।

শেখ হারুন এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকীতে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

কেপিসি সভাপতি এস এম জাহিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জুট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. সৈয়দ আলী।

কেপিসি সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লার সঞ্চালনায় সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন মকবুল হোসেন মিন্টু, এস এম নজরুল ইসলাম, আহমেদ আলী খান, ফারুক আহমেদ, মো. মাহবুব আলম সোহাগ ও মল্লিক শুধাংসু।

এর আগে গত ১৪ আগস্ট খুলনা বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মাহমদু হোসেন আনুষ্ঠানিকভাবে চিত্র প্রদর্শনী উদ্বোধন করেন।

mashiurjarif

Leave a Reply

Discover more from Daily Uttor Dokkhin

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading