আ.লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু শনিবার

আ.লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু শনিবার
বাংলাদেশ আওয়ামী লীগ । পতাকা

উত্তরদক্ষিণ। শনিবার, ১৬ অক্টোবর ২০২১ । আপডেট ০২:৪০

তৃতীয় ধাপে অনুষ্ঠেয় সহস্রাধিক ইউনিয়ন পরিষদ নির্বাচনসহ বিভিন্ন পর্যায়ের স্থানীয় সরকার নির্বাচনের জন্য দলীয় প্রার্থিতা চূড়ান্ত করার প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে আওয়ামী লীগ। দলটি আগামীকাল শনিবার (১৬ অক্টোবর) থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করছে।

শুক্রবার (১৫ অক্টোবর) আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা দলের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, আগামী ২০ অক্টোবর পর্যন্ত আগ্রহীরা মনোনয়ন ফরম জমা দিতে হবে।

এর আগে, গতকাল বৃহস্পতিবার (১৪ অক্টোবর) তৃতীয় ধাপে সারাদেশের ১ হাজার ৭টি ইউপিতে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ২৮ নভেম্বর এসব ইউপিতে ভোট নেওয়া হবে।

এই ধাপে লক্ষ্মীপুর জেলার লক্ষ্মীপুর, পাবনা জেলার বেড়া, নোয়াখালী জেলার সেনবাগ, রংপুর জেলার পীরগঞ্জ, পটুয়াখালী জেলার গলাচিপা, টাঙ্গাইল জেলার ঘাটাইল, মৌলবীবাজার জেলার শ্রীমঙ্গল, গাজীপুর জেলার কালিয়াকৈর, নীলফামারী জেলার নীলফামারী— এই ৯টি পৌরসভায় পৌরসভা নির্বাচনও হবে। ওই ১০০৭ ইউপিতে চেয়ারম্যান ও এই ৯ পৌরসভায় মেয়র পদে দলীয় মনোনয়ন দেবে আওয়ামী লীগ।

দলের এ সংক্রান্ত ওই চিঠিতে বলা হয়, নির্বাচন কমিশন ঘোষিত বিভিন্ন পর্যায়ের নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীরা আগামী শনিবার (১৬ অক্টোবর) থেকে বুধবার (২০ অক্টোবর) পর্যন্ত মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমাদানের কাজ চলবে।

চিঠিতে আরও বলা হয়েছে, আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনায়নের জন্য আবেদনপত্র সংগ্রহ এবং একই স্থানে জমা দিতে হবে।

মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার সময় কঠোরভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে বলা হয়েছে চিঠিতে। আরও বলা হয়েছে, নিজে বা প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার সময় লোকসমাগম করা যাবে না। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে রাখতে হবে।

mashiurjarif

Leave a Reply

Discover more from Daily Uttor Dokkhin

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading