বিশ্বে করোনায় আরও ৭ হাজার ৯১০ জনের মৃত্যু

বিশ্বে করোনায় আরও ৭ হাজার ৯১০ জনের মৃত্যু

উত্তরদক্ষিণ । শনিবার, ৫ মার্চ ২০২২ । আপডেট ১১:০০

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ১৬ লাখ ৪৩ হাজার ৮৯৮ জন আক্রান্ত হয়েছেন। এ সময়ে মারা গেছেন ৭ হাজার ৯১০ জন। এ পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৪ কোটি ৩৭ লাখ ৪ হাজার ৯১২ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ লাখ ৯ হাজার ২১৩ জনে। আর সুস্থ হয়েছেন ৩৭ কোটি ৬৬ লাখ ৪৭ হাজার ৪৪৬ জন।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ৮ লাখ ৯৫ হাজার ৬৫১ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৮৩ হাজার ৪৮৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ২৯ লাখ ৫৭ হাজার ১২৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১৪ হাজার ৯০৮ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৮৯ লাখ ৭৪ হাজার ৩১৫ জন এবং মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৫১ হাজার ৩৪৩ জনের।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

ইউডি/সিফাত

Md Enamul

Leave a Reply

Discover more from Daily Uttor Dokkhin

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading