এমন কাজ করা যাবে না যাতে বাহিনীর ক্ষতি হয়: আইজিপি

এমন কাজ করা যাবে না যাতে বাহিনীর ক্ষতি হয়: আইজিপি

উত্তরদক্ষিণ । সোমবার, ২৮ ফেব্রুয়ারি ২০২২ । আপডেট ২১:০০

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, খারাপ উদ্দেশ্য নিয়ে কোনো কাজ করা যাবে না, যা আপনাদের কর্মজীবন তথা বাহিনীর জন্য ক্ষতির কারণ হয়।

সোমবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি পুলিশের নতুন কার্যালয় ভবনের উদ্বোধন শেষে আয়োজিত মতবিনিময় সভায় ডিবি পুলিশ সদস্যদের উদ্দেশে এ কথা বলেন তিনি।

আইজিপি বলেন, গোয়েন্দা পুলিশের জন্য আজকের দিনটি অনেক তাৎপর্যপূর্ণ। আপনাদের কাজ করার জন্য একটি ভালো কর্ম পরিবেশ তৈরি হয়েছে। সবাইকে এক সঙ্গে সাহস ও সততার সাথে কাজ করতে হবে। কোনো এলাকায় আপত্তিকর ঘটনা যেন না ঘটে তা নিশ্চিত করতে হবে। নাগরিকদের নিরাপত্তার বিষয়ে সচেতন থাকতে হবে।

এ সময় ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, দেশের জন্য এটি একটি বিনিয়োগ। ভবিষ্যতে এর সুফল জাতির কাছে ফিরে আসবে আশীর্বাদ হয়ে। বাংলাদেশ থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ, সাম্প্রদায়িক কলহ ও সংঘবদ্ধ অপরাধ দমনে আমাদের কাজ করতে হবে। আমরা দেশ ও জাতির জন্য কাজ করছি, করব।

তিনি আরও বলেন, নগরবাসী যেন ঢাকার রাস্তায় স্বাচ্ছন্দ্যে চলাফেরা করতে পারে সে জন্য আপনাদের (গোয়েন্দা পুলিশ) নিরলসভাবে কাজ করতে হবে। নগরবাসীর কথা মাথায় রেখেই তাদের নিরাপত্তা আরও নির্বিঘ্ন করতে নতুন এ ভবন তৈরি করা হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি ও এসবির অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মো. মনিরুল ইসলাম বলেন, আধুনিক তদন্তকারী সংস্থা হিসেবে সুসজ্জিত ডিবি কার্যালয় দেখে আমি অভিভূত। গোয়েন্দা পুলিশ দেশ ও জাতির জন্য অনেক গুরুত্বপূর্ণ কাজ করে যাচ্ছে। যেকোনো চাঞ্চল্যকর ও ক্লুলেস ঘটনার রহস্য উদঘাটন করে নগরবাসীর আস্থা অর্জন করেছে গোয়েন্দা পুলিশ।

মত বিনিময় সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার, বিপিএম (বার)।

ইউডি/সুস্মিত

Md Enamul

Leave a Reply

Discover more from Daily Uttor Dokkhin

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading