উন্নত চিকিৎসার জন্য সাহারা খাতুনকে থাইল্যান্ড নেয়া হবে সোমবার

উন্নত চিকিৎসার জন্য সাহারা খাতুনকে থাইল্যান্ড নেয়া হবে সোমবার
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এমপি

উত্তরদক্ষিণ । শুক্রবার, ০৩ জুলাই ২০২০। আপডেট : ২২:৩১

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এমপিকে উন্নত চিকিৎসার জন্য আগামী সোমবার (০৬ জুলাই) থাইল্যান্ড নেয়া হবে । শুক্রবার (০৩ জুলাই) বিকেলে সাহারা খাতুনের ব্যক্তিগত সহকারী মজিবুর রহমান গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২ জুন জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় অ্যাডভোকেট সাহারা খাতুন রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। বর্তমানে তিনি হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ)তে চিকিৎসাধীন আছেন।

গত ১৯ জুন সকালে তাকে আইসিইউতে নেয়া হয়। এরপর অবস্থার উন্নতি হলে গত ২২ জুন দুপুরে তাকে আইসিইউ থেকে এইচডিইউতে (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হয়। ২৬ জুন সকালে তার শারীরিক অবস্থার আবারও অবনতি হয়। ফের নেয়া হয় আইসিইউতে। এখনও তিনি একই হাসপাতালে ভর্তি আছেন।

তাকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হতে পারে। এয়ার অ্যাম্বুলেন্সে করে থাইল্যান্ডে নেওয়ার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

ইউনাইটেড হাসপাতালের কমিউনিকেশন অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্টের প্রধান ডা. সাগুফা আনোয়ার গনমাধ্যমকে জানান, সাহারা খাতুনের পরিবার তাকে উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশ নিয়ে যাচ্ছেন, তার ব্যবস্থাই হচ্ছে। আমাদের যেসব পেপার্স দেওয়ার কথা ছিল সেগুলো দিয়ে দিয়েছি।