ছাতক থানায় হেফাজত অনুসারীদের হামলা-ভাঙচুর, আহত ৫ পুলিশ সদস্য

ছাতক থানায় হেফাজত অনুসারীদের হামলা-ভাঙচুর, আহত ৫ পুলিশ সদস্য

উত্তরদক্ষিণ | রবিবার, ০৪ এপ্রিল ২০২১ | প্রকাশ: ০০:৩০

নারায়ণগঞ্জের একটি রিসোর্টে হেফাজতের ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করার জেরে সুনামগঞ্জের ছাতক থানায় হামলা চালিয়েছে স্থানীয় হেফাজতে ইসলামের উত্তেজিত অনুসারীরা। হামলায় ছাতক থানার পাঁচজন পুলিশ সদস্য আহত হয়েছেন। এসময় পুলিশ ৪০ রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে থানার নিরাপত্তা রক্ষা করেছে। হামলায় জড়িত সন্দেহে ৫ জনকে আটক করেছে পুলিশ।

শনিবার (৩ এপ্রিল) রাত ৯টায় এই হামলার ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্যরা হলেন- রাকিব উদ্দিন, সাইদুল ইসলাম, দিলশাদ মিয়া, রবিউল আলম ও সুবল দাস। আহত পুলিশ সদস্যরা ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিয়েছেন।

এর আগে, ছাতক পৌর শহরে বিক্ষোভ মিছিল করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, হেফাজতের ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হককে নারায়ণগঞ্জে ‘আটক করা হয়েছে’ এমন খবর পেয়ে ছাতক পৌর শহরে বিক্ষোভ মিছিল করে হেফাজতে ইসলামের নেতাকর্মী ও অনুসারীরা। একপর্যায়ে থানায় ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। ইট-পাথরের আঘাতে ৫ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।

হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করে ছাতক থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাজিম উদ্দিন বলেন, “রাতে অর্তকিত কয়েকশ’ লোক থানায় ইটপাটকেল নিক্ষেপ করেছে। এতে থানার পাঁচজন পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ৪০ রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে। হামলার ঘটনায় জড়িত সন্দেহে ৫ জনকে আটক করা হয়েছে। আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং পুলিশের টহল জোরদার করা হয়েছে।’

শনিবার রাতেই ছাতক থানা পরিদর্শন করেছেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান। হামলার পরপরই ছাতক পৌর শহরে পুলিশের টহল জোরদার করা হয়েছে।

mashiurjarif

Leave a Reply

Discover more from Daily Uttor Dokkhin

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading