নয়াদিল্লির বাসস ব্যুরো প্রধান ফের এফসিসি’র জিসি নির্বাচিত

নয়াদিল্লির বাসস ব্যুরো প্রধান ফের এফসিসি’র জিসি নির্বাচিত

উত্তরদক্ষিণ| শনিবার, ২১ আগস্ট ২০২১| আপডেট ১৬:৩০

টানা ২য় মেয়াদে বিদেশি সংবাদদাতাদের ক্লাব ফরেন করেসপন্ডেন্টস ক্লাব অফ সাউথ এশিয়া (এফসিসি) -এর পরিচালনা কমিটির (জিসি) সদস্য নির্বাচিত হয়েছেন ইন্ডিয়ার বাসস (বাংলাদেশ সংবাদ সংস্থা) ব্যুরো প্রধান আমিনুল ইসলাম মির্জা।

সম্প্রতি ক্লাবের বার্ষিক সাধারণ সভার (এজিএম) পর নতুন জিসি কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। বিদেশী সংবাদদাতা (এফসি) বিভাগের সদস্যরা নতুন এফসিসি পরিচালনা কমিটি নির্বাচনের জন্য তাদের ভোট দিয়েছেন।

অন্যান্য নির্বাচিত জিসি সদস্যরা হলেন- রেডিও ফ্রান্স ইন্টারন্যাশনাল থেকে সেবাস্টিয়ান ফার্সিস, ব্লুমবার্গ থেকে রুথ পোলার্ড, আল জাজিরা থেকে এলিজাবেথ পুরানাম, সেকেন্ড জার্মান টিভি থেকে রাঘবেন্দ্র ভার্মা, ইয়োমিউরি শিম্বুন থেকে তৌকীর হোসেন এবং পঙ্কজ যাদব (ফ্রিল্যান্স)।

প্রসঙ্গত, ইন্ডিয়া, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, ভুটান, নেপাল, মালদ্বীপ, আফগানিস্তান এবং তিব্বতের ৫০০ জনেরও বেশি সাংবাদিক এবং ফটোগ্রাফার নিয়ে ফরেন করেসপন্ডেন্টস ক্লাব অফ সাউথ এশিয়া (এফসিসি) গঠিত হয়। ১৪৫৪ সালে প্রতিষ্ঠার পর থেকে এফসিসি বিভিন্ন আন্তর্জাতিক ইভেন্টের আয়োজন করছে। যার মধ্যে রয়েছে বিদেশি গণ্যমান্য ব্যক্তিদের সাথে মিডিয়া ইন্টারঅ্যাকশন, ট্যুর এবং তার সদস্যদের মিডিয়া ফেলোশিপ প্রদান করা হয়।

Taanjin

Leave a Reply

Discover more from Daily Uttor Dokkhin

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading