‘স্যালুট’ দিয়ে ফায়ার সার্ভিস কর্মীকে সম্মান প্রদর্শন পররাষ্ট্রমন্ত্রীর

‘স্যালুট’ দিয়ে ফায়ার সার্ভিস কর্মীকে সম্মান প্রদর্শন পররাষ্ট্রমন্ত্রীর

উত্তরদক্ষিণ । সোমবার, ২ মে ২০২২ । আপডেট ১৭:৪০

সিলেটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের এক কর্মীকে স্যালুট দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
সোমবার (২ মে) দুপুর ১টার দিকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত নগরীর লালদিঘী (পুরাতন) হকার্স মার্কেট পরিদর্শনে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী এক ফায়ার সার্ভিস কর্মীকে স্যালুট দেন। এসময় ওই কর্মী সেখানে অগ্নিকাণ্ড পরবর্তী ধোঁয়া নিয়ন্ত্রণের কাজে নিয়োজিত ছিলেন। স্যালুটের পর পররাষ্ট্রমন্ত্রী ওই ফায়ার সার্ভিস কর্মীর শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন।

পরিদর্শনকালে পররাষ্ট্রমন্ত্রী সিলেটে কর্মরত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সকল সদস্যের ভূয়সী প্রশংসা করে বলেন, হকার্স মার্কেটে ভয়াবহ আগুন লাগার পরে আমাদের ফায়ার সার্ভিস কর্মীরা যেভাবে তাদের জীবন বাজি রেখে কাজ করেছেন সেটি অত্যন্ত প্রশংসার দাবিদার। জানতে পেরেছি-আগুন নেভানোর সময় তিনজন ফায়ার সার্ভিস কর্মী আহত হয়ে পড়েন। কিন্তু কিছুক্ষণের মধ্যেই তারা আবার নব উদ্যমে আগুন নেভানোর কাজে ঝাঁপিয়ে পড়েন। এটাই তাদের সেবা, কমিটমেন্ট এবং আদর্শ। তাদের সবার প্রতি স্যালুট।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত লালদীঘির হকার্স মার্কেট পরিদর্শনকালে পররাষ্ট্রমন্ত্রী সর্বস্ব হারানো ব্যবসায়ীদের সান্ত্বনা দেন। এছাড়াও দ্রুত ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা তৈরি এবং ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করার জন্য সিলেট জেলা প্রশাসকের প্রতি নির্দেশ প্রদান করেন। ব্যবসায়ীদের উদ্দেশে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াবে সরকার। সবটুকু না হলেও যথাসাধ্য সহযোগিতা করার চেষ্টা করা হবে। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে জেলা প্রশাসকের কাছে দিলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে সহায়তা প্রদান করা হবে। এর আগে এখন তাৎক্ষণিকভাবেও ক্ষতিগ্রস্তদের সহায়তা করা হবে।

উল্লেখ্য, রবিবার (১ মে) দিবাগত রাত ৩টার দিকে সিলেট নগরীর লালদীঘির হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে আশপাশ দোকান ও গলিতে। ফায়ার সার্ভিসের ১৭টি টিমের সাড়ে ৩ ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় ৭৫টি দোকান। এতে প্রায় ৫০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মন্তব্য করছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

ইউডি/সিফাত

melongazi

Leave a Reply

Discover more from Daily Uttor Dokkhin

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading