লিগ্যাল নোটিশের বিষয়ে মুখ খুললেন ফারুকী

লিগ্যাল নোটিশের বিষয়ে মুখ খুললেন ফারুকী

উত্তরদক্ষিণ অনলাইন । ২০ ফেব্রুয়ারী ২০২০ । আপডেট ১৪ঃ১০

২০১৬ সালে ঢাকায় হলি আর্টিজানে জঙ্গি হামলার মর্মান্তিক ও স্পর্শকাতর ঘটনা নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। ওই ঘটনা নিয়ে সিনেমা নির্মাণ করায় এবার লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে মোস্তফা সরয়ার ফারুকীকে। গণমাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে গতকাল (১৯ ফেব্রুয়ারি) ল ফার্ম লিগ্যাল কাউন্সিল এ নোটিশ পাঠিয়েছে।

শুধু তাকেই নয়, লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে ছবিটির সঙ্গে সম্পৃক্ত অন্যদেরও। বাংলাদেশ-ভারত-জার্মান ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটির সঙ্গে সংশ্লিষ্ট ইন্ডিয়ান চলচ্চিত্রকার মহেশ ভাটকেও লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

এদিকে নোটিশ নিয়ে মুখ খুলেছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। তিনি গণমাধ্যমকে জানিয়েছেন, আমাদের আইনজীবী এই নোটিশের কাউন্টার নোটিশ পাঠাবে। এরই মধ্যে কাউন্টার লিগ্যাল নোটিশ প্রস্তুত করা হয়েছে বলে জানি। শিগগিরই তাদের কাছে নোটিশের জবাব পৌঁছে যাবে।

উল্লেখ্য, বাংলাদেশ-ভারত-জার্মান যৌথ প্রযোজনায় মোস্তফা সরয়ার ফারুকীর নির্মিত শনিবার বিকেল সিনেমাটি ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে নামি ফেস্টিভ্যালে প্রদর্শিত হচ্ছে ও পুরস্কৃত হচ্ছে। বুধবার সকালে প্যারিসের ভেসুল উৎসবে অংশ নিয়ে দুটি পুরস্কার অর্জন করেছে। গত বছরের মে মাসে মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে প্রশংসিত হয়েছে। পেয়েছে দুটি ইন্ডিপেনডেন্ট জুরি পুরস্কারও।

শনিবার বিকেল-এ কাজ করেছেন বিভিন্ন দেশের শিল্পী ও কলাকুশলীরা। এরমধ্যে বাংলাদেশ থেকে জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশীদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, প্যালেস্টাইনের ইয়াদ হুরানিসহ অনেকে।

enghillol

Leave a Reply