এক মোটরসাইকেলে চড়ায় ২ সাংবাদিককে জরিমানা

এক মোটরসাইকেলে চড়ায় ২ সাংবাদিককে জরিমানা

উত্তরদক্ষিণ অনলাইন। ০১ এপ্রিল ২০২০ । ২০:৫০

শ্যামনগর উপজেলার কত্বব্যরত দুইজন সাংবাদিক তথ্য সংগ্রহ করে ফেরার পথে উপজেলা এসি ল্যান্ড, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল হাই সিদ্দিক কতৃক তাদের কাছথেকে জরিমানা আদায় করে।

ভুক্তভোগী সাংবাদিকদ্বয় জানান, পহেলা এপ্রিল বুধবার তারা উপজেলার ভেটখালী এলাকায় সংবাদ সংগ্রহ করে ফেরার পথে সোয়ালিয়া এলাকায় পৌঁচ্ছালে সেখানে আগে থেকেই মোবাইল কোর্ট পরিচালনা করছিলেন এসি ল্যান্ড মোঃ আব্দুল হাই সিদ্দিক। তিনি ঐ সময় সাংবাদিক এর মটর সাইকেল গতিরোধ করে বলেন আপনাদের পরিচয় কি? সাংবাদিকদ্বয় তাদের নিজ নিজ পরিচয় দান করেন এবং বলেন আমরা সংবাদ সংগ্রহের কাজে গিয়েছিলাম।

এসময় এসি ল্যান্ড মোঃ আব্দুল হাই সিদ্দিক বলেন এক মটর সাইকেলে দুইজন কেন? সাংবাদিকদ্বয় বলেন স্যার সংবাদ সংগ্রহের কাজে দুইজন যাওয়ার জরুরী প্রয়োজন ছিল তাই গিয়েছিলাম। কোন কথা না শুনে এসি ল্যান্ড মোঃ আব্দুল হাই সিদ্দিক সাংবাদিক এস এম জাকির হোসেন এর মটর সাইকেলের পিছনে বসা সাংবাদিক মোঃ নুরুজ্জামানকে ০১/০৪/২০ইং তারিখে ১৮৬০সালের ১৮৮ পেনাল কোট ধারামতে ২০০টাকা জরিমানা আদায় করেন।

বিষয়টি নিয়ে এক চাপা ক্ষোভ বিরাজ করছে সাংবাদিক মহলে। প্রশ্ন উঠেছে সংবাদ সংগ্রহে যদি প্রশাসন কতৃক সাংবাদিকদের বাধা প্রদান করা হয়, সংবাদ সংগ্রহে বাড়ির বাইরে বাহির হলে জরিমান গুনতে হয় তাহলে সাংবাদিকরা তাদের উপর অর্পিত দায়িক্ত কি ভাবে পালন করবে? বর্তমান প্রেক্ষাপটে অনেক সময় প্রশাসনের কার্যক্রম পরিচালনায় একই মটর সাইকেলে তিন জন থাকলেও কোন ধরনের অপরাধ হয়না। সাংবাদিকরা সরকারের সকল ধরনের উন্নয়ন মূখি কর্মকান্ড সহ সমাজের দুঃখ দুর্দশার কথা বলে। বর্তমান করোনা ভাইরাস আতংককে উপেক্ষা করে নিজের সেপটি নিয়ে সংবাদ সংগ্রহ করে ফেরার পথে অনাকাংক্ষিত ভাবে জরিমানা আদায় করায় সাংবাদিক মহল ক্ষুব্ধ।

বিষয়টি নিয়ে উপজেলা এসি ল্যান্ড, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল হাই সিদ্দিক এর মোবাইল ফোনে কথা বললে তিনি বলেন জনসাধারনকে যে ভাবে অপরাধে জরিমানা করা হচ্ছে ঠিক সে ভাবেই সাংবাদিককে ও জরিমানা করা হয়েছে।

Md Enamul

Leave a Reply

Discover more from Daily Uttor Dokkhin

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading