দেশে আরও আক্রান্ত ২, আইসোলেশনে ৭৮

দেশে আরও আক্রান্ত ২, আইসোলেশনে ৭৮

উত্তরদক্ষিণ অনলাইন। ০২ এপ্রিল ২০২০ । ১৩:০০

দেশে গত ২৪ ঘণ্টায় আরো দু’জনের শরীরে প্রাণঘাতি নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ রোগ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৬ জনে। এ পর্যন্ত আইসোলেশনে রাখা হয়েছে ৭৮ জনকে। তবে নতুন করে করোনায় মৃত্যুর কোনো তথ্য নেই সরকারের কাছে।

স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) শাখার পরিচালক হাবিবুর রহমান বৃহস্পতিবার (২ এপ্রিল) এক অনলাইন ব্রিফিংয়ে দেশে নভেল করোনাভাইরাস মহামারির সর্বশেষ পরিস্থিতি তুলে ধরেন। নতুন করে কারও মৃত্যুর তথ্য না আসায় বাংলাদেশে কোভিড-১৯ এ মৃতের মোট সংখ্যা আগের মতই ৬ জনে রয়েছে। আক্রান্তদের মধ্যে ২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

আক্রান্ত নতুন দুজনই পুরুষ, একজনের বয়স ৩০ থেকে ৪০ এর মধ্যে, আরেকজনের বয়স ৭০ থেকে ৮৯ এর মধ্যে। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হাবিবুর রহমান সংবাদ সম্মেলন করে এই তথ্য জানিয়েছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এসময় নতুন করে আইসোলেশনে রাখা হয়েছে পাঁচজনকে। বর্তমানে ৭৮জন আইসোলেশনে আছেন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা আসে। এরপর ১৮ই মার্চ প্রথম ব্যক্তির মৃত্যুর কথা জানায় আইইডিসিআর। এক সপ্তাহ আগে প্রথম সংস্থাটি জানায় যে, ঢাকায় সীমিত আকারে কম্যুনিটি সংক্রমণ হচ্ছে বলে তারা সন্দেহ করছে।

বিশ্বে করোনায় মৃত্যু ৪৪ হাজার, শুধু ইউরোপেই ৩০ হাজার

Md Enamul

Leave a Reply

Discover more from Daily Uttor Dokkhin

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading