বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ধ্বংস করেছে: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ধ্বংস করেছে: পররাষ্ট্রমন্ত্রী

উত্তরদক্ষিণ । মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারি ২০২২ । আপডেট ১৯:৫৫

সার্চ কমিটিতে বিএনপির নাম না দেওয়ার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ‘বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা দুমড়ে-মুচড়ে ধ্বংস করেছে। তাই এখন আর পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার সুযোগ নেই। বিএনপির জন্ম পেছনের দরজা দিয়ে। হ্যাঁ-না ভোটের মাধ্যমে বিএনপির জন্ম।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট নগরীর মাউন্ট এডোরা হসপিটালের কার্ডিয়াক সেন্টারের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, পৃথিবীতে খুব কম দেশ আছে গণতন্ত্রের জন্য রক্ত দিয়েছে। শুধু একাত্তর সাল নয়, পরবর্তীতে গণতন্ত্রকে পরিপক্কতা দেওয়ার জন্য কাজ করে গেছে। পৃথিবীর অন্যান্য দেশে নির্বাচন কমিশন নেই। আমরা সব সময় স্বচ্ছ নির্বাচনে বিশ্বাস করি। বিএনপি নির্বাচন করতে চাইলে জনগণের কাছে আসতে হবে।

ড. এ কে আব্দুল মোমেন আরও বলেন, সরকারের আন্তরিকতা, পদক্ষেপ ও সবার সহযোগিতায় সিলেট হয়ে ওঠবে ‘মেডিক্যাল হাব’। দেশের অনেক মানুষ উন্নত চিকিৎসার জন্য ভারতে যান। কিন্তু সিলেটে স্বাস্থ্যসেবা খাতের মান এমনভাবে উন্নত করা হবে যে, ইন্ডিয়া-থাইল্যান্ডের বদলে রোগীরা এখানে সেবা নিতে আসবেন। সিলেট ওসমানী হাসপাতালে এখন আছে ৯০০ শয্যা। ধীরে ধীরে আরও এক হাজার শয্যা বাড়ানো হবে। সে উদ্যোগ নিয়েছে সরকার।

তিনি সিলেটের প্রবাসীদের প্রতি আরও হাসপাতাল-ক্লিনিক স্থাপনের আহ্বান জানান। এদিন সকালে পররাষ্ট্রমন্ত্রী বিমানযোগে সিলেট পৌঁছান।

Gazi kaium

Leave a Reply