সালমাদের অনুপ্রেরণায় যুবরা

সালমাদের অনুপ্রেরণায় যুবরা

উত্তরদক্ষিণ অনলাইন । ১৭ ফেব্রুয়ারী ২০২০ । আপডেট ১৫ঃ০৯

কিছুদিন আগেই ইন্ডিয়াকে হারিয়ে যুব বিশ্বকাপ জিতেছে বাংলার যুব টাইগাররা।  এবার পালা মেয়েদের। আগামী ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর যুবদের কাছ থেকেই অনুপ্রেরণা পাচ্ছেন বাংলাদেশ দলের নারী অধিনায়ক সালমা খাতুন।

 আজ (১৭ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ার স্থানীয় সময় সকালে অনুষ্ঠিত হয়েছে ট্রফি উন্মোচন ও অধিনায়কদের ফটোসেশন। সেখানে অংশ নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক সালমা খাতুন। এসময় সালমা বলেন, ‘এশিয়া কাপের শিরোপা জয়টা ছিল আমাদের জন্য দারুণ অভিজ্ঞতা। তবে এখন আমরা কেবল বিশ্বকাপেই মনোযোগ দিতে চাই। গ্রুপ পর্বে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষের ম্যাচ দুটি আমাদের মূল লক্ষ্য। সম্প্রতি আমাদের অনূর্ধ্ব-১৯ দল বিশ্বকাপ জিতেছে। আমরা তাদের কাছ থেকে অনুপ্রেরণা নিয়ে সামনে এগিয়ে যেতে চাই।’

২০১৮ সালের জুনে মালয়েশিয়ায় অনুষ্ঠিত নারীদের এশিয়া কাপের ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে সালমা-জাহানারারা চ্যাম্পিয়ন হয়েছিল। এবারের বিশ্বকাপে ভারতও রয়েছে বাংলাদেশের গ্রুপ। ভারত অবশ্য ফেভারিট। তবে সালমা মনে করছেন এবারের বিশ্বকাপ জেতার ক্ষেত্রে ফেভারিট অস্ট্রেলিয়া। শুধু সালমা খাতুন কেন? অস্ট্রেলিয়াকে ফেভারিট মানছেন ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও থাইল্যান্ডের অধিনায়কও।

নারী বিশ্বকাপে ২৪ ফেব্রুয়ারি প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ইন্ডিয়া। ২৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। ২৯ ফেব্রুয়ারি তৃতীয় ম্যাচে সালমা-জাহানারাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ২ মার্চ চতুর্থ ও শেষ ম্যাচটি বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। এবারের বিশ্বকাপে ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, ইন্ডিয়া, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। আর ‘বি’ গ্রুপে রয়েছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও থাইল্যান্ড। দুই গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনাল খেলবে।

enghillol

Leave a Reply