শীর্ষ নারী ফাউন্ডারের স্বীকৃতি পেলেন মালিহা কাদির

শীর্ষ নারী ফাউন্ডারের স্বীকৃতি পেলেন মালিহা কাদির

উত্তরদক্ষিণ । মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০ । আপডেট: ২১:১০

সহজ’র প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মালিহা এম কাদির সম্প্রতি বিশ্বের অন্যতম শীর্ষ নারী স্টার্টআপ ফাউন্ডার হিসেবে স্বীকৃতি পেয়েছেন। বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় ওয়েবসাইট বিজনেস ফাইন্যান্সিং ইউকে সম্প্রতি বিভিন্ন দেশের শীর্ষ নারী ফাউন্ডারদের একটি তালিকা প্রকাশ করেছে।

সেই তালিকায় অ্যান্ট ফিন্যান্সিয়াল, গ্র্যাব, উইল্যাব’র মতো বিখ্যাত এশিয়ান কোম্পানির প্রতিষ্ঠাতারাও রয়েছেন। বাংলাদেশ থেকে শীর্ষ নারী ফাউন্ডার হিসেবে এককভাবে এই স্বীকৃতি পেয়েছেন সহজ’র মালিহা এম কাদির।

২০১৪ সালে দেশের ট্রাভেল ও টিকিটিং ইন্ডাস্ট্রিকে আরও স্মার্ট করতে ৩০ জন কর্মী নিয়ে বাংলাদেশে প্রথম ডিজিটালাইজড টিকিটিং সেবা প্রদান প্রতিষ্ঠান হিসেবে যাত্রা শুরু করা ‘সহজ’ এখন ৩৫০ জনের অধিক কর্মীর এক বিশাল পরিবার। সহজ অনলাইন ফুড সার্ভিস, রাইড শেয়ারিং ও লজিস্টিক সেবা যুক্ত করেছে তাদের প্লাটফর্মে।

কোভিড-১৯ মহামারির সময়ে সহজ যুক্ত করেছে গ্রোসারি, মেডিসিন ডেলিভারি ও ই-হেলথ সেবা। এমনকি মহামারির এই সময়ে সরকারের সঙ্গে কাজ করেছে ‘করোনা ট্রেসার অ্যাপ’-এর মতো চ্যালেঞ্জিং অ্যাপ তৈরিতে। জানা গেছে, বাংলাদেশের স্টার্টআপ ইকো সিস্টেমে সব থেকে বেশি পরিমাণে ফান্ডিং পেয়েছে সহজ। তথ্য সহায়তা বাংলাট্রিবিউন।