চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৩

চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৩

উত্তরদক্ষিণ | বুধবার, ২ জুন ২০২১ | আপডেট ১৭:৪০

তরুণদের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি।

সিআইডির অতিরিক্ত উপমহাপরিদর্শক শেখ ওমর ফারুক জানান, ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে গতকাল মঙ্গলবার রাতে রাজধানীর মিরপুর-১ এলাকার একটি প্রতিষ্ঠান থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- আমানত আউটসোর্সিং জিব সার্ভিস এন্ড সাপ্লায়ার্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম, রিলেশনশিপ অফিসার সজিব ও জহিরুলের একান্ত সহকারী রাকিবুল বারী।

বুধবার (২ জুন) দুপুরে সিআইডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওমর ফারুক বলেন, রেলওয়ে, ব্যাংক, বিমান, কাস্টমস, পদ্মা সেতু, জাহাজ কোম্পানিসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকরির প্রলোভন দেখিয়ে এরা কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়ে আসছিল।

“তারা ১০নং শাহ আলী প্লাজার ৯ম তলায় চাকচিক্যময় অফিস সাজিয়ে চাকরির নামে প্রতারণা করে আসছিল।” গ্রেপ্তারের পর তাদের কাছ থেকে চাকরি প্রার্থীদের ছবিসহ বিভিন্ন কাগজপত্র উদ্ধার হয় বলে জানান তিনি।

ভুক্তভোগী গাজীপুরের মোহাম্মদ লোকমান হোসেন গণমাধ্যমকে বলেন, ফেসবুকে চাকরির বিজ্ঞাপন দেখে যোগাযোগ করলে তাকে প্রথমে একহাজার টাকা দিয়ে নাম এন্ট্রি করতে বলা হয়। “এরপর অফিস থেকে ফোন করে আমাকে জানানো হয় চাকরি রেডি। কিন্তু চাকরি পেতে হলে ৩ লাখ টাকা জমা দিতে হবে।”

স্বজনদের কাছ থেকে ধার-দেনা করে লোকমান জহিরুল ইসলামের হাতে ৩ লাখ টাকা তুলে দিলেও চার মাসেও তার চাকরি হয়নি। এরমধ্যে বহুবার অফিসে গেলেও জহিরুলের দেখা মেলেনি। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে কাফরুল থানায় মামলা করেন তিনি।

মামলার অভিযোগের প্রেক্ষিতে আসামিদের গ্রেপ্তারের পর সিআইডি অফিসে আরও কয়েকজন তরুণের দেখা মেলে, তারা সবাই প্রতারক জহিরুলের খপ্পরে পড়ে চাকরির জন্য ৪ হাজার থেকে ৩ লাখ পর্যন্ত টাকা দিয়ে প্রতারিত হয়েছেন। ১৬ থেকে ১৭ বছর বয়সী এই কিশোরদের সবাই মিরপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী।

melongazi

Leave a Reply

Discover more from Daily Uttor Dokkhin

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading