‘ছুটি নেই’, বিয়ে ও অফিসের কাজ চলছে একসঙ্গে!

‘ছুটি নেই’, বিয়ে ও অফিসের কাজ চলছে একসঙ্গে!
ছবিতে দেখা যায়, কলকাতার এক তরুণ বিয়ের মণ্ডপে বসে আছেন। তার পাশে বসে আছেন দুই পুরোহিত। পুরোহিতরা যখন বিয়ের আচার-অনুষ্ঠান সম্পন্ন করছেন তখনো ওই তরুণ ল্যাপটপে অফিসের কাজে মগ্ন।

উত্তরদক্ষিণ । মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ । আপডেট ২০:১০

ইন্ডিয়ার পশ্চিমবঙ্গে এক তরুণ বিয়ের মন্ডপে বসে ল্যাপটপে অফিসের কাজ করছেন। এমন একটি দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। অফিসের কাজে ওই তরুণ এতোই ব্যস্ত যে বিয়ে ঘিরে পুরোহিত কী করছেন বা আশপাশে কী ঘটছে তা তিনি খেয়ালই করছেন না।

ছবিটি ‘ক্যালকাটা ইনস্টাগ্রামারস’ নামে একটি ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে শেয়ার করা হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে এনডিটিভি।

ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, কলকাতার এক তরুণ বিয়ের মণ্ডপে বসে আছেন। তার পাশে বসে আছেন দুই পুরোহিত। পুরোহিতরা যখন বিয়ের আচার-অনুষ্ঠান সম্পন্ন করছেন তখনো ওই তরুণ ল্যাপটপে অফিসের কাজে মগ্ন।

ছবির ক্যাপশনে লেখা রয়েছে, যখন ‘হোম ফ্রম ওয়ার্ক’ আপনাকে পরবর্তী স্তরে নিয়ে যায়। এমন একজন বন্ধুকে ট্যাগ করুন যাকে তার বিয়ের সময় এভাবে কাজ করতে দেখা যেতে পারে।

অনেকেই বিয়ের আসরে বরের এমন কাণ্ড নিয়ে হাসি-ঠাট্টা করলেও বেশিরভাগই এমন কাজের সমালোচনা করেছেন। সমালোচনাকারীরা বলছেন, জীবনের ভেতর কাজের আধিপত্য বেড়ে গেছে। বিয়ের মতো সুন্দরতম মুহূর্তও উপভোগ করতে দিচ্ছে না।

একজন ব্যবহারকারী বলছেন, কোনো অফিসই এমন নেই যারা তার কর্মকর্তাদের বিয়ের জন্য ছুটি দেবে না। ওই ব্যক্তি জীবন ও কাজের ভারসাম্য করতে পারেননি। যদি এটি সাজানো কোনো দৃশ্য না হয় তাহলে সত্যি এটি খুবই আশঙ্কাজনক।

এ ধরনের বিষয়কে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ায় অনেকে কট্টর সমালোচনা করেছেন। তারা বলছেন, এই সংস্কৃতি যদি ছড়িয়ে পড়তে শুরু করে তবে রোবটিক জীবন আরও বিষময় হয়ে উঠবে।

ইউডি/এআই

Md Enamul

Leave a Reply

Discover more from Daily Uttor Dokkhin

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading