শ্যামনগরে করোনাভাইরাস ঠেকাতে জীবাণুনাশক স্প্রে

শ্যামনগরে করোনাভাইরাস ঠেকাতে জীবাণুনাশক স্প্রে

উত্তরদক্ষিণ অনলাইন। ৩১ মার্চ ২০২০ । ১৩:৪১

শ্যামনগরে উপজেলা পরিষদের পক্ষ থেকে জীবাণুনাশক স্প্রে করন কার্যক্রম উদ্বোধন করে উপজেলা চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন । মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলা চত্বর থেকে শুরু করে। এতে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটানো কাজে অংশ নেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর আলম, জেলা তাঁতী লীগের সদস্য ও শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মেহেদী হাসান মারুফসহ বিভিন্ন সেচ্ছাসেবী প্রতিষ্ঠান ও রাজনৈতিক ব্যক্তি উপস্থিত ছিলেন।

উপজেলা চেয়ারম্যান দোলন বলেন, ‘বৈশ্বিক করোনা ভাইরাসের প্রাদুর্ভাব যেভাবে সারাবিশ্বে দেখা দিয়েছে, তা মোকাবিলায় সরকার তথা প্রশাসন, আমরা জনপ্রতিনিধিরা, গণমাধ্যমকর্মী ও বিভিন্ন সংগঠন সাধারণ মানুষকে সচেতন করার পাশাপাশি তাদের নিরাপত্তা নিশ্চিত করনে কাজ করে যাচ্ছি।’ ‘প্রধান প্রধান রাস্তাগুলোতে ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটানো হচ্ছে, ছোট ছোট স্প্রে মেশিন দিয়ে প্রতিটি পাড়া মহল্লায় যেখানে জীবাণু থাকার সম্ভাবনা রয়েছে সেখানেই বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে স্প্রে হচ্ছে।’

এছাড়া, বিভিন্ন জনগুরুত্বপূর্ণ স্থানে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। সাবান, স্যানিটেশন ও মাস্কের ব্যবস্থা করা হচ্ছে। ইতিমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন ইউনিয়নে ইউনিয়ন চেয়ারম্যানদের মাধ্যমে হতদরিদ্র ও ক্ষুদ্র ব্যবসায়ীদের কে খাদ্য সামগ্রী সরবরাহ এর কার্যক্রম চালু রয়েছে।

Md Enamul

Leave a Reply

Discover more from Daily Uttor Dokkhin

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading