‘তোকে আর রাখব না, মন যেখানে যেতে চায় চলে যা’

‘তোকে আর রাখব না, মন যেখানে যেতে চায় চলে যা’

উত্তরদক্ষিণ | সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১ | আপডেট: ১৯:১৩

‘আমরা তোকে আর রাখব না, তোর মন যেখানে যেতে চায় চলে যাবি’। বাবা-মায়ের মৃত্যুর পর ভরণপোষণের দায়িত্ব না নিয়ে ১০ বছর বয়সী ছোট ভাইকে এই বলে ট্রেনে তুলে দিয়ে নিরুদ্দেশ পাঠিয়ে দিলেন তার আপন ভাই ও ভাবি। ভুক্তভোগী শিশু রফিকুল ইসলামের বাড়ী নওগাঁ জেলার রানীনগর উপজেলার ভবানীপুর গ্রামের মৃত বাদেশ মন্ডলের ছেলে।

গত শনিবার (২৩ জানুয়ারি) রাতে তাকে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর রেলওয়ে স্টেশনে পাওয়া যায়।

জানা গেছে, শিশু রফিকুল নওগাঁ জেলার রানীনগর উপজেলার গুনা ইউনিয়নের ভবানীপুর গ্রামের মৃত বাদেশ মন্ডলের ছোট ছেলে। কয়েক বছর আগে মারা যান রফিকুলের বাবা-মা। তারপর ঠাঁই হয় কখনও চাচার বাড়ি, কখনও বড় ভাই শফিকুলের সংসারে। তবে শফিকুল অসুস্থ থাকায় এখন কাজ করতে না পারায় শ্বশুড় বাড়িতে থাকেন। কিন্তু অভাবের সংসারে রফিকুলকে তারা বোঝা মনে করেন। তাই ভাই-ভাবি সিদ্ধান্ত নেন রফিকুলকে তারা ট্রেনে তুলে দিবেন। সে অনুযায়ী গত ২৩ জানুয়ারী দুপুরে অজানার উদ্দেশে গোপালগঞ্জগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেসে তুলে দেয় রফিকুলকে।

আরও জানা যায়, ওইদিন রাত ৮টায় রাজবাড়ীর বালিয়াকান্দির বহরপুর রেলস্টেশনে নেমে যায় ক্ষুধার্ত শিশু রফিকুল। সেখানে পরিচয় হয় সোনার বাংলা সমাজকল্যাণ ও ক্রীড়া সংসদের আহ্বায়ক হেলাল খন্দকারের সাথে। তিনি সব শুনে রফিকুলকে নিজ বাড়িতে নিয়ে যান। বর্তমানে সে সেখানেই আছে।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা বলেন, শনিবার রাতে বহরপর স্টেশনে একজন সমাজকর্মী একটি শিশুকে পেয়েছেন। শিশুটির দেয়া তথ্যমতে নওগাঁর সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা হয়েছে। শিশুটি বর্তমানে সোনার বাংলা ক্রীড়া সংদসের আহ্বায়ক হেলাল খন্দকারের বাড়ীতে রয়েছে। আগামীকাল তাকে তার ভাই-ভাবির অথবা পরিবারের অন্য সদস্যদের কাছে পৌছে দেওয়া হবে।

mashiurjarif

Leave a Reply

Discover more from Daily Uttor Dokkhin

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading