বোতলজাত সয়াবিন খুলে বিক্রি, জরিমানা ৩০ হাজার

বোতলজাত সয়াবিন খুলে বিক্রি, জরিমানা ৩০ হাজার

উত্তরদক্ষিণ । শুক্রবার, ৪ মার্চ ২০২২ । আপডেট ২০:১৫

নওগাঁয় বেশি লাভের আশায় এক দোকানি বোতলজাত সয়াবিন তেলের বোতল খুলে বিক্রি করছিলেন। এ অপরাধে তাকে ৩০ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের ডাবপট্টিতে অম্বিকা চরণ পালকে এ জরিমানা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দার (এনএসআই) তথ্যের ভিত্তিত্বে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অভিযান চালিয়ে শহরের আরো ছয়টি দোকানে জরিমানা করেন। শহরের ডাবপট্টি ও কাঁচা বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

নওগাঁ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শামীম হোসেন বলেন, অতিরিক্ত মুনাফার আশায় প্যাকেট (বোতল) তেল খুলে খোলা বাজারে বিক্রি এবং বাজারে কৃত্রিম সংকট তৈরির অপচেষ্টা করা হচ্ছিল। এমন অভিযোগে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) তথ্যের ভিত্তিত্বে শহরের ডাবপট্টি ও কাঁচা বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বোতলজাত তেল খুলে খোলা ভাবে বিক্রির অপরাধে অম্বিকা চরণ পালকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া অতিরিক্ত দামে তেল বিক্রির অপরাধে মেসার্স রাজা ভ্যারাইটিজকে পাঁচ হাজার টাকা, জননী ভ্যারাইটিজ ও নিতাই ভ্যারাইটিজ প্রত্যতকে তিন হাজার টাকা এবং রিফাত স্টোরকে এক হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়াও মূল্য তালিকা না ঝুলানোর অপরাধে বিশ্ব ভ্যারাইটিজকে এক হাজার টাকা ও মা ভ্যারাইটিজকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। সাতটি দোকানে মোট ৪৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। তেলসহ খাদ্যপণ্য নিয়ে কেউ এ ধরনের চেষ্টা করলে জনস্বার্থে এমন তদারকি অব্যাহত থাকবে।

এ সময় নওগাঁ পুলিশ লাইন্সের পুলিশ সদস্য, জাতীয় নিরাপত্তা গোয়েন্দার (এনএসআই) সদস্য ও চেম্বার অব কমার্সের পরিচালক শেখ রুহুল আমীন আরমান উপস্থিত ছিলেন।

ইউডি/সুস্মিত

Md Enamul

Leave a Reply

Discover more from Daily Uttor Dokkhin

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading